আবারও ম্যাচ সেরা তাসকিন আহমেদ

এবারের বিশ্বকাপে বাংলাদেশ জিতলো দুই ম্যাচে। দুটি ম্যাচেই অসাধারণ বোলিং করলেন তাসকিন আহমেদ। শুধু অসাধারণ বোলিং করাই নয়, বাংলাদেশের জয়ে তার বোলিং রেখেছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা।

যে কারণে, দ্বিতীয়বারের মত ম্যাচ সেরার পুরস্কার উঠলো তাসকিন আহমেদের হাতে। জিম্বাবুয়ের বিপক্ষে ১৯ রান দিয়ে আজ ৩ উইকেট নিয়েছেন এই পেসার।

চলতি বিশ্বকাপে বাংলাদেশের বোলিং লাইনের শক্তিশালী অস্ত্র হিসেবে প্রতিপক্ষের উপর শুরুতেই অসম্ভব চাপ তৈরি করছেন পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশের দুটি জয়ই মূলত এসেছে তার বোলিং তাণ্ডবে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও টেম্বা বাভুমাকে ফিরিয়ে দিয়ে শুরুটা করেছিলেন তিনি। কিন্তু শেষে ধারাবাহিকতা ধরে রাখতে পারনেনি।

আজ ব্রিসবনে জিম্বাবুয়ের বিপক্ষে বোলিং করে প্রথম ওভারে উইকেট নিয়েছেন তাসকিন। তবে এবারই প্রথম নয়। চলমান বিশ্বকাপে নিজেদের তিন ম্যাচেই প্রথম ওভারে উইকেট পেয়েছেন তিনি।

জিম্বাবুয়ের উইকেটে প্রথমে আঘাত করা তাসকিন শেষ পর্যন্ত নিয়েছেন ৩ উইকেট। চার ওভারের মধ্যে একটি মেডেনও নিয়েছেন তিনি। যার ফলে ৭১ রান করা নাজমুল হোসেন শান্তর পরিবর্তে ম্যাচ সেরার জন্য বেছে নেয়া হয় তাসকিনকেই।

এর আগে প্রথম ম্যাচে তাণ্ডব চালিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪ উইকেট নেন তিনি মাত্র ২৫ রান খরচ করে। বিশ্বকাপের সুপার টুয়েলভে তিন ম্যাচে ৮ উইকেট নিয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ শিকারীর নাম তাসকিন আহমেদ।

Share this post

PinIt
scroll to top