কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৫ হাজার

কুমিল্লা জেলায় ৫ হাজার ছাড়িয়েছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বুধবার (২২ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, এ পর্যন্ত জেলায় মোট করোনাভাইরাস সনাক্তের সংখ্যা ৫ হাজার ৩০ জন।

বুধবারেও নতুন ৩০ জন করোনায় আক্রান্তের তথ্য দেয়া হয় এই দফতর থেকে। জেলা সিভিল সার্জন কার্যালয় বলছে, কুমিল্লাতে করোনার সংক্রমণ হার কমেছে। 

আশার বিষয় এই দেশের অন্যতম করোনাভাইরাসের হটস্পট কুমিল্লায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫০জন এবং সুস্থতার হার ৭০%। তবে এখনো পর্যন্ত সরকারি হিসেবে কুমিল্লা জেলায় মৃত্যুবরণ করেছেন ১৩০ জন। 

এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করেনার লক্ষণ উপসর্গ নিয়ে প্রতিদিন গড়ে ৫ জন মৃত্যুবরণ করছে । চলতি মাসের ১৮ দিনে (গত শনিবার পর্যন্ত) এই ইউনিটে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৮৮ জন। 

কুমিল্লা জেলা সিভিল সার্জন নিয়াতুজ্জামান জানান, কুমিল্লায় করোনা সংক্রমণের হার কমেছে। সুখকর বিষয় হচ্ছে, কুমিল্লা জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হবার হার বেশি। শতকরা ৭০ ভাগ করোনা থেকে খুব দ্রুত মুক্ত হয়েছে। আর করোনা পজিটিভ হয়ে মৃত্যুবরণকারীর সংখ্যাও কমেছে। তবে যারা উপসর্গ নিয়ে মারা যাচ্ছে সবাই যে করোনা আক্রান্ত তা বলা যাবেনা। নমুনা পরীক্ষার পর পজিটিভ হলেই আমরা তা করোনায় মৃত্যু বলে ধরবো। 

করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, জেলায় এখন সংক্রমণ এবং মৃত্যু হার দুটোই কম। সামনের ঈদ উল আযহার পর করোনার সংক্রমণ ও সনাক্ত বিশ্লেষণ করলেই নির্ধারিত ভাবে বোঝা যাবে কুমিল্লার সংক্রমণের চিত্র কেমন। তবে আশংকার বিষয় এখন কুমিল্লায় করোনা নমুনা পরীক্ষায় আগ্রহীর সংখ্যা কমে গেছে।

কিছুদিন আগেও অনেকে স্বেচ্ছায় নমুনা পরীক্ষা করতো যা এখন আর হচ্ছে না। তাই সংক্রমণ সম্পর্কে পরিষ্কার তথ্য পাওয়াটা দুষ্কর হয়ে গেছে। তবে সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় কুমিল্লার অবস্থা  ভালোর দিকে।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top