‘ফায়ার সেফটি না থাকলে হোল্ডিং নম্বর-ট্রেড লাইসেন্স দেয়া হবে না’

নিজস্ব ফায়ার সেফটির ব্যবস্থা না রেখে যারা ভবন নির্মাণ করবেন তাদেরকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষ থেকে হোল্ডিং নম্বর কিংবা ট্রেড লাইসেন্স প্রদান করা হবে না বলে জানিয়েছেন সংস্থাটির মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১৮ এপ্রিল) দুপুরে ‘নগরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা’ শীর্ষক ভার্চুয়াল সংলাপে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইউরোপীয় ইউনিয়ন-ইকোর সহযোগিতায় ‘সেভ চিলড্রেন’ এই সংলাপের আয়োজন করে।

আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শুধু উন্নয়নেই নয় দুর্যোগ মোকাবিলাতেও বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে। বিশ্বের অন্যতম জনবহুল নগরী রাজধানী ঢাকায় দুর্যোগ ঝুঁকি মোকাবিলায় সরকারি-বেসরকারি সব মিলিয়ে ৪০টিরও অধিক সংস্থা কাজ করে থাকে। সঙ্গত কারণেই যেকোনো দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। এক্ষেত্রে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে তিনি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

ডিএনসিসির মেয়র করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সরকারের দেয়া ১৮ দফা নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সংযুক্ত ছিলেন।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top