চান্দিনা শুহিলপুর ইউনিয়ন ছাত্রলীগের আসন্ন কমিটি নিয়ে বর্তমান সাঃসম্পাদকের প্রত্যাশা

১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকালীন সময়ে এর নাম ছিল পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ। প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগ বিভিন্ন সময়ে বাংলাদেশের বিভিন্ন অধিকার সংক্রান্ত আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো, বাংলা ভাষা আন্দোলন, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, গণঅভ্যুত্থান, স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলন।

“ছাত্রলীগ সম্পর্কে গর্ব করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন,“  'ছাত্রলীগের ইতিহাস বাঙালির ইতিহাস, ছাত্রলীগের ইতিহাস স্বাধীনতার ইতিহাস।‘

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন বর্ষীয়ান রাজনীতিবিদ, চান্দিনা উপজেলা থেকে বার বার নির্বাচিত সাংসদ এবং বাংলাদেশের জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি মহোদয়ের বিশ্বস্থ এবং নির্ভিক ভ্যানগার্ড, বর্তমান সময়ে চান্দিনা উপজেলা ছাত্র রাজনীতির আইকন খ্যাত, চান্দিনা উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী ইয়াসিন আহমেদ অভি এবং সাধারণ সম্পাদক কাউসার আলম আপন উপজেলার অন্যান্য ইউনিয়নের মত শুহিলপুর ইউনিয়নে ও খুব শীগ্রই ছাত্রলীগের শক্তিশালী কমিটি উপহার দিবেন বলে অভিমত ব্যক্ত করেছেন।

তাই ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্বে আসতে চাওয়া প্রতিযোগীদের প্রতিযোগিতার পূর্বে মনে রাখতে হবে বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। শিক্ষার্থীদের অধিকার আদায় ও স্বার্থরক্ষা ছাত্রলীগের মূল উদ্দেশ্য। শিক্ষার্থীদের মূল চাওয়া সুষ্ঠু শিক্ষার পরিবেশ। এই প্রত্যাশা রাখি যে শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষার্থীদের স্বার্থরক্ষায় কাজ করবে শিগ্রই গঠিত হতে যাওয়া শুহিলপুর ইউনিয়ন ছাত্রলীগ। শিক্ষার্থীদের কষ্ট লাঘবে যা যা প্রয়োজন, তা নিয়ে কাজ করতে হবে। তবে আধিপত্য বিস্তারে নিজেদের মধ্যে আন্তঃকোন্দলে জড়িয়ে পড়া যাবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ বুকে ধারণ করার মাধ্যমে উন্নত চরিত্র ও মানসিক শক্তি দিয়ে একজন ছাত্রলীগের কর্মী আদর্শিক ছাত্র নেতা  হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে। তাই সবসময় আদর্শের চর্চা করতে হবে। দলীয় আদেশ নিষেধ মেনে চলতে হবে। চেইন অফ কমান্ড ভাঙা যাবে না। দলের সিনিয়র নেতৃবৃন্দকে শ্রদ্ধা ও সম্মান করতে হবে।

শুহিলপুর ইউনিয়নে গঠিত হতে যাওয়া ছাত্রলীগ কমিটির নেতৃত্বে আসতে চাওয়া সকল অনুজদের প্রতি আন্তরিক ভালোবাসা এবং অভিনন্দন।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top