কুমিল্লায় ৪৮ দিনে ১ টনের উপর মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতার ৪১৫

জাহাঙ্গীর আলম ইমরুলঃ কুমিল্লায় জেলা পুলিশের মাদক বিরোধী অভিযানে ৪৮ দিনে এক টনের উপর গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এই সময়ে মাদকের সাথে জড়িত থাকার অভিযোগে ৪১৫ জন কে গ্রেফতার করা হয়েছে। 

সোমবার দুপুরে কুমিল্লা জেলা পুলিশের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, কুমিল্লা জেলা পুলিশ মাদক উদ্ধারে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহন করেছে। এরই অংশ হিসেবে মাত্র ৪৮ দিনে এক হাজার কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। 

তিনি বলেন, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত কুমিল্লা জেলা পুলিশ ১ হাজার ৪৬ কেজি গাঁজা,১৮ হাজার ৪১৪ পিস ইয়াবা,৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল,ও ৩১৭ লিটার দেশী মদ উদ্ধার করেছে। 

এই উদ্ধার অভিযানে গাঁজায় ২১৭ জনসহ মোট ৪১৫জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃত মাদকের বাজার মূল্য, ১ কোটি ৯২ লক্ষ ৬৭ হাজার ২০০ টাকা বলে তিনি জানান।

পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, মূলত দুইটি বিষয়কে সামনে রেখে জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে কাজ করছে। এর মধ্যে একটি হলো, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের কাউন্সিলিং এর মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা এবং দ্বিতীয়টি হলো, আইনের প্রয়োগের মাদকের চালান,ব্যবসা এবং সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ আজিম উল আহসানসহ, গণমাধ্যমের কর্মী এবং পুলিশের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top