কুমিল্লায় দখলকৃত বাড়ি উদ্ধার ও সন্তাদের ফিরে পেতে এক নারীর আর্তনাদ

স্টাফ রির্পোটারঃ কুমিল্লায় দখলকৃত বাড়ি উদ্ধার ও সন্তাদের ফিরে পেতে সংবাদ সম্মলন করেছেন এক নারী। তার নাম নাসরিন আক্তার রিমা। তিনি নগরীর কালিয়াজুরি এলাকার আক্তার হোসেনের মেয়ে।

সংবাদ সম্মলনে ওই নারী এসব অভিযোগ করেন তার প্রাক্তন স্বামী শাহাদাত হোসেন রুবেলের বিরুদ্ধে। সংবাদ সম্মলনে লিখিত বক্তব্যে নাসরিন আক্তার রিমা বলেন, আমি গত ১৩ বছর যাবত নিজস্ব বাসায় বসবাস করে আসতেছি। ১৩ বছর পৃর্বে মো.সাহাদাত হোসেন রুবেলের সাথে তার ইসলামিক শরীয়াহ মোতাবেক বিবাহ হয়।

আমাদের দাম্পত্য জীবনে আমার এক মেয়ে ও এক ছেলের জম্ম হয়। আমার বিবাহের পৃর্বে আমার মা মারা যাওয়ার পর  বাবা অন্যত্র বিয়ে করলে আমি এতিম হয়ে পড়ি। তখন আমার নানী ও খালা-খালুর কাছে আমি বড় হই। আমার নানীর বিশাল সম্পত্তি থেকে তিনি আমাকে কালিয়াজুরী ভূঁইয়া বাড়িতে দুইটি প্লট দিয়ে ছিলেন।

উক্ত জায়গায় আমার নানী ও খালা, খালু সহযোগীতা করে দুইটি টিন সেড বাড়ি নির্মাণ করে দেয়। আমার নানী মৃত্যুবরণ করার পর আমার (প্রাক্তন) স্বামী আমাকে বিভিন্ন ভাবে জায়গা বিক্রি করে তাকে টাকা দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। এমনকি জায়গা বিক্রি করে টাকা না দিলে সে আত্মহত্যা করে আমাকে ফাঁসাবে মর্মে হুমকি প্রদান করে।

আমি উক্ত ঘটনাটি পারিবারিকভাবে আমার খালা-খালু,  তার বোন ও মাকে জানালে সে প্রকাশ্যে আমাকে ও আমার খালা-খালুকে হুমকি প্রদর্শন করে। তখন আমি স্থানীয় নারী কাউন্সিলরকে (সংরক্ষিত) বিষয়টি অবগত করে গত বছরের ১৩ জুলাই কোতয়ালী থানায় একটি অভিযোগ দেই। কিন্তু থানা থেকে আমাকে কোনরূপ সহযোগিতা করে নাই।

বরং এই অভিযোগ দেওয়ার পর সে আর ও ক্ষিপ্ত হয়ে যায়। তিনি আরো বলেন, এরই ধারাবাহিকতায় সে আমার খালা-খালুসহ আমার পরিচিত জনদের উক্ত্যক্ত করা শুরু করে। অতপর আমি তাকে বিগত ০১/০৮/২০১৯ইং তারিখে বিবাহ বিচ্ছেদের নোটিশ প্রদান করি। তারপর সে আমিসহ আমার খালা-খালুকে সামাজিক ও রাজনৈতিকসহ বিভিন্নভাবে হেনস্তা করা শুরু করে।

এরপর সে বিগত ২১/০৯/২০১৯ ইং তারিখে আমার খালা-খালু ও একজন নিকট আত্মীয় এর বিরুদ্ধে মিথ্যা মামলা করে। তখন আমি আমার নানীর দানকৃত বাড়িতে বসবাস করে আসছিলাম।

অতপর ১১/১০/২০১৯ইং তারিখে আনুমানিক রাত ৯ ঘটিকায় আমার বসবাসরত কালিয়াজুরি ভূঁইয়া বাড়িতে বসত ঘরে সে তার বোন, বোনের জামাইসহ কিছু সন্ত্রাসী নিয়ে আমার উপর হামলা করে এবং আমাকে আমার বাড়ি থেকে জোরপূর্বক বের করে দেয়। এরপর থেকে আমি আমার খালার বাসায় অবস্থান করি।

আমি উক্ত বিষয়টি কোতয়ালী থানা পুলিশকে অবগত করে ও কোন সুরাহা পাই নাই। এখন সে আমাকে জোর করে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন পায়তারা করছে। অতপর সে বিগত ০৬/১১/২০১৯ইং তারিখে আমিসহ আমার খালা-খালুর বিরুদ্ধে মিথ্যা মামলা করে। তখন কোতয়ালীর থানা পুলিশ আমি, আমার খালা ফয়েজা খাতুন ও আমার খালু জাকির হোসেনকে গ্রেফতার করে নিয়ে যায় এবং জেল হাজতে প্রেরণ করে।

অতপর আমার ১১/১১/২০১৯ ইং তারিখে কোট থেকে জামিন লাভ করি। তাপর আমি আমার ও আমার আত্মীয় স্বজনদের বিরুদ্ধে পুলিশি মামলা ও হয়রানী বন্ধ এবং আমার বাড়ির ফিরে পাওয়ার মর্মে মাননীয় পুলিশ সুপারের শরনাপন্ন হই। কিন্তু আমি কোন আশানুরূপ ফলাফল পাইনি।

আমার প্রাক্তন স্বামী শাহাদাত হোসেন রুবেল আমার বাড়ি দখলের পাশাপাশি আমার ছেলেকেও জোরপূর্বক আটক করে রেখেছে। আমার ছেলের বয়স ৬ বছর। আমার মেয়ের বয়স ১১ বছর।

আমার মেয়েকে বিভিন্ন কু-পরামর্শ দিয়ে আমার থেকে দূরে সরিয়ে রেখেছে এবং বিভিন্ন লোকজন নিয়ে সে আমাকে এই মর্মে হুমকি প্রদান করে যে আমাকে জোর করে তুলে নিয়ে যাবে এবং আমার সাথে জোর করে সংসার করাবে।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top