কুমিল্লা করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন তিনজন

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিত্সার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে আজ বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন তিনজন। এর মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। হাসপাতালের পরিচালক চিকিত্সক মো. মুজিবুর রহমান প্রথম খবরকে বিষয়টি নিশ্চিত করেন।

এ নিয়ে কুমিল্লায় কোভিড-১৯ হাসপাতালে ৪৮ দিনে মারা গেছেন ২৪৪ জন। দৈনিক গড়ে মারা গেছেন পাঁচজনের বেশি লোক। গত ৩ জুন থেকে হাসপাতালটি চালু হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, কোভিডের উপসর্গ শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) গতকাল মঙ্গলবার রাত সোয়া নয়টায় মারা গেছেন কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ৫৫ বছরের এক পুরুষ ও সকাল আটটায় নোয়াখালীর মাইজদী এলাকার ২৯ বছরের এক যুবক। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আজ সকাল ৯টা ৪৫ মিনিটে মারা গেছেন কুমিল্লার মুরাদনগর উপজেলার ৫০ বছরের এক নারী।

হাসপাতালের সহকারী সার্জন ও তথ্য কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমানে এ হাসপাতালে রোগী ভর্তি ১০৩ জন। আইসিইউতে ভর্তি আছেন ১২ জন পুরুষ ও ছয়জন নারীসহ মোট ১৮ জন। এই হাসপাতালে করোনায় সংক্রমিত রোগী ভর্তি আছেন ৩৯ জন। এর মধ্যে ২৯ জন পুরুষ ও ১০ জন নারী।

পরিচালক বলেন, ‘প্রতিদিনই কেউ না কেউ মারা যাচ্ছেন। এখানে সংকটাপন্ন রোগীরা আসেন। তাঁদের কোভিড ও এর উপসর্গের পাশাপাশি অন্যান্য রোগও আছে। যে কারণে শত চেষ্টা করেও চিকিত্সকেরা তাঁদের কাউকে কাউকে বাঁচাতে পারছেন না। তবু আমরা সেবা দিয়ে যাচ্ছি।’

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top