মাতৃস্নেহে দেশ চালালে জনগণ অবশ্যই সমর্থন দেবেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে যখন তার মতো মাতৃস্নেহে দেশ পরিচালিত হয়, তখন জনগণ অবশ্যই সে রকম একজন নেতাকেই সমর্থন করবে। একটি বিষয় বোঝা উচিত, নারীরা শুধু নারী নয়, নারীরা মা-ও, তাই আপনি (নেতা) যদি মাতৃস্নেহে দেশ পরিচালনা করেন, অবশ্যই জনগণ আপনাকে সমর্থন করবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দুবাই এক্সপো ২০২০-এর মহিলা প্যাভিলিয়নে অনুষ্ঠিত ‘রিডিফাইনিং দ্য ফিউচার অব উইমেন’ শীর্ষক এক উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অভিমত ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী তার সরকারের সাফল্যের মূল লক্ষ্য তুলে ধরে শ্রোতাদের বলেন, বাংলাদেশের জনগণ তাকে সমর্থন দিয়েছে কারণ তারা উপলব্ধি করেছে যে তারা উপকৃত হবে ও উন্নয়ন দেখতে পাবে। কিন্তু এটা এতটা সহজ ছিল না উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে তার পুরো পরিবার-বাবা, মা, তিন ভাই এবং দুই ভাতৃবধূকে হত্যা করা হয়েছিল। শুধুমাত্র তিনি ও তার ছোট বোন এই হত্যাকাণ্ড থেকে বেঁচে যান।

প্রধানমন্ত্রী বলেন, তিনি যখন জাতির পিতা হত্যার পর দেশে ফেরেন, তখন সেই খুনিচক্র ও যুদ্ধাপরাধীরা ক্ষমতায় ছিল। কাজেই, আমার যাত্রাটা খুব মসৃণ ছিল না। তিনি বার বার হত্যা প্রচেষ্টার মুখোমুখি হয়েছেন কিন্তু এটিকে পাত্তা দেননি।

তিনি বলেন, আমি ভেবেছিলাম যে আমাকে মানুষের জন্য কাজ করতে হবে। রাজনীতি ও সরকারে তাকে সহযোগিতা করার জন্য তিনি তার পুরুষ সহকর্মীদের প্রশংসা করেন। আমাকে অবশ্যই তাদের প্রশংসা করতে হবে। তারা আমাকে ব্যাপকভাবে সহযোগিতা করেছেন।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top