জাতীয় শোক দিবস উপলক্ষে পর্তুগালে যুবলীগের দোয়া মাহফিল আয়োজন

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগ, পর্তুগাল শাখার উদ্যোগে লিসবনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। স্থানীয় একটি রেস্টুরেন্টে সন্ধ্যা ৯.৩০ মিনিটে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান হয়।

পর্তুগাল যুবলীগ নেতা রফিকুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও তানভীর আলমের (জনি) সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের উপদেষ্টা মাহাবুব আলম, সহ-সভাপতি মিজানূর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ও জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসাইন ও অর্থ বিষয়ক সম্পাদক আলিম উদ্দিন। 

অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন যুবলীগ নেতা মো. জুবায়ের চৌধুরী। ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় ও পরবর্তীতে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র আমন্ত্রিত অতিথিদের সামনে প্রদর্শন করা হয়।  

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বঙ্গবন্ধু’র আদর্শ, নীতি ও তাঁর আত্মত্যাগ নিয়ে বক্তব্য প্রদান করেন। সেই সাথে পর্তুগালে যুবলীগের সাংগঠনিক কার্যক্রমের প্রশংসা করেন। প্রধান অতিথির বক্তৃতায় পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম জাতীয় শোক দিবস উপলক্ষে পরপর ৩দিন অনুষ্ঠান আয়োজন সফল করায় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। 
আলোচনা সভায় আরও বক্তৃতা করেন পর্তুগাল আওয়ামী লীগ নেতা এডভোকেট হাবিবুর রহমান ও সোহেল খান, পর্তুগাল যুবলীগ নেতা খন্দকার ইউনূস ফাহাদ, ইকবাল হোসাইন, সাইফুল আলম শামস ও জাহিদ হাসান। 

আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ সরকার, মুস্তাফিজুর রহমান, হুমায়ুন আহমেদ, পর্তুগাল যুবলীগ নেতা জুয়েল রানা প্রধান শুভ, রিয়াদ হোসেন, মো: সজীব হোসেন, খালেদ হাসান শিমুল, জাহিদ হোসেন ও মো: রেদওয়ান। পরিশেষে দোয়া মহফিল পরিচালনা করেন পর্তুগাল যুবলীগ নেতা আনোয়ার হোসেন ভূঁইয়া।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top