কন্যার নাম ‘তাজমহল’ রাখবেন ডি ভিলিয়ার্স, কেন জানেন?

আইপিএলের সুবাদে এখন অনেক বিদেশি ক্রিকেটারের ‘দ্বিতীয় ঘর’ হয়ে গেছে ভারত। ভারতীয় কৃষ্টি-কালচারের সঙ্গে ভালোই পরিচিতি হয়ে গেছে তাদের। স্বভাবতই আকর্ষণও বেড়েছে বহুগুণে।

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারকে এখন নিয়মিতই টিকটক ভিডিওতে দেখা যায়। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা এই ব্যাটসম্যানকে তার স্ত্রী-কন্যাদের নিয়ে ভারতীয় সিনেমার অনেক গানের ঠোঁট মেলাতে দেখা যায়, দেখা যায় ভারতীয় ঐতিহ্যের কাপড় পড়ে নেচে-গেয়ে আনন্দ করতে।

দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স আইপিএলে খেলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) হয়ে। ভারতের প্রতি তারও আলাদা ভালোবাসা-টান রয়েছে।

সেই ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়ে এবার চমকপ্রদ এক সিদ্ধান্ত নিয়েছেন ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’খ্যাত এই ব্যাটসম্যান। গণমাধ্যমের খবর, প্রোটিয়া এই তারকা তার অনাগত কন্যা সন্তানের নাম ‘তাজমহল’ রাখবেন বলে ঠিক করে রেখেছেন।

ভারতের উত্তর প্রদেশে আগ্রায় অবস্থিত একটি রাজকীয় সমাধি তাজমহল। বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম এই স্থাপত্য। ২০১২ সালের আইপিএল চলাকালে মুঘল স্থাপত্যশৈলীর এই আকর্ষণীয় নিদর্শনের সামনেই স্ত্রী ড্যানিয়েলকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন ডি ভিলিয়ার্স।

তাদের সুখের সংসারে একটি ছেলে ও মেয়ে রয়েছে এখন। তৃতীয় সন্তানের অপেক্ষায় আছেন ডি ভিলিয়ার্স-পত্নী ড্যানিয়েল। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ড্যানিয়েল নিজেই সে সুখবর দিয়েছেন ‘বেবি-বাম্প’ ছবি পোস্ট করে। লিখেছেন, ‘হ্যালো, বেবি গার্ল।’

সন্তান ধরণীতে আসার আগেই তার নাম ঠিক করে রেখেছেন ভিলিয়ার্স-দম্পত্তি। সেটাও আবার ভারতের ঐতিহ্যবাহী এক স্থাপনার নামানুসারে। ডি ভিলিয়ার্সের প্রতি ভারতীয় ক্রিকেট সমর্থকদের ভালোবাসা আরও বেড়ে যাওয়ারই কথা!

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top