ধ্বংসস্তূপে দাঁড়িয়ে দুর্দান্ত হাফ সেঞ্চুরি আফিফ এবং মিরাজের

তরুণরা হাল ধরতে পারছে না বাংলাদেশের ক্রিকেটের- কিছুদিন আগেও এমন একটা বিষয় প্রতিষ্ঠিত হয়ে ছিল। সেই তরুণরাই এখন হাল ধরতে শিখছেন। দারুণ বিপর্যয়ের মুহূর্তে নিজেদের মেলে ধরার চেষ্টাই নয় শুধু, দলের ত্রাণকর্তার ভূমিকায়ও নিজেদের টেনে আনছেন।

আফিফ হোসেন ধ্রুব তাদের মধ্যে একজন। দারুণ সম্ভাবনা রয়েছে এই ছেলেটির মধ্যে। কিন্তু সময়মত নিজেকে অনেক ম্যাচেই মেলে ধরার সুযোগ পেয়েও হারিয়েছেন। অবশেষে আজ আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে প্রথম ওয়ানেডতে নিজের জাত চেনাচ্ছেন এই তরুণ অলরাউন্ডার।

ধ্বংসস্তুপে দাঁড়িয়ে বলতে গেলে বাংলাদেশ দলের হাল ধরেছেন তিনি। সঙ্গে রয়েছেন আরেক তরুণ মেহেদী হাসান মিরাজ। এরই মধ্যে আফিফ হোসেন ধ্রুব দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। এটাই ক্যারিয়ারে তার প্রথম হাফ সেঞ্চুরি। নিশ্চিত সারাজীবন মনে রাখার মত একটি ইনিংস খেলে যাচ্ছেন আফিফ।

৬৪ বল খেলে ৫টি বাউন্ডারি এবং ১টি ছক্কার সাহায্যে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। এ রিপোর্ট লেখার সময় আফিফের রান ৬৯ বলে ৫১। বাংলাদেশের রান ৩১.২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৩।

তবে, সঠিক পথেই এগিয়ে চলেছে মিরাজ-আফিফ জুটি। এরই মধ্যে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন দু’জনই। ধ্বংসস্তুপে দাঁড়িয়ে প্রথম হাফ সেঞ্চুরি করেন আফিফ হোসেন ধ্রুব। এরপর তার দেখা দেখি হাফ সেঞ্চুরি পূরণ করেন মেহেদী হাসান মিরাজও।

ক্যারিয়ারে এটা মিরাজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি। এর আগে তার ওয়ানডে ক্যারিয়ারে সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৫১। এবার সেটাকে ছাড়িয়ে গেছেন তিনি। তবে, বাংলাদেশের জয়ই এখন তাদের কাছে মূল কথা।

৭৯ বল খেলে ফিফটির দোরগোড়ায় পৌঁছান মিরাজ। ৬টি বাউন্ডারির মার মারেন তিনি। এ রিপোর্ট লেখার সময় মিরাজ ব্যাট করছেন ৮৬ বলে ৫৯ রান নিয়ে। বাংলাদেশের রান ৩৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬১। আফিফ ব্যাট করছেন ৫৮ রান নিয়ে। জয়ের জন্য ১২ ওভারে এখনও প্রয়োজন ৫৫ রান।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top