অনলাইনে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন ডাঃ রায়হান উদ্দিন

করোনা মহামারিতে দেশজুড়ে যখন সাধারণ চিকিৎসা সেবাই ব্যাহত, তখন রোগীদের অনলাইনে নির্বিঘ্নে সেবা দিচ্ছেন ডাক্তার রায়হান উদ্দিন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কোভিড-১৯ ও সাধারণ রোগীদের বিনামূল্যে নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল এর অনারারী মেডিকেল অফিসার মেডিসিন, চর্ম ও যৌন রোগ অভিজ্ঞ চিকিৎসক মোঃ রায়হান উদ্দিন।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ব্যক্তিগত স্বাস্থ্যসেবা প্রাপ্তিতে এক ধরনের স্থবিরতা বিরাজ করছে। অনেক চিকিৎসক তাদের ব্যক্তিগত চেম্বার বন্ধ করে দিয়েছেন। এক্ষেত্রে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা সেবা প্রাপ্তি ব্যাহত হচ্ছে। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে সাধারণ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রোগীদের চিকিৎসা প্রাপ্তিতে বিড়ম্বনা বাড়ছে।

আর এমন পরিস্থিতিতে জনগণকে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে ডাক্তার মোঃ রায়হান উদ্দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক গ্রুপ, পেইজ এবং ইউটিউব চ্যানেল খুলেছেন। যে কেউ যেকোনো স্বাস্থ্যগত সমস্যার জরুরি সমাধান পেতে ডাক্তার মোঃ রায়হান উদ্দিন এর ফেইসবুক গ্রুপ https://www.facebook.com/groups/944717269241579  এ যুক্ত হয়ে পোষ্ট করলেই ডাক্তার নিজেই সেই পোষ্ট পড়ে রোগীকে বিনামূল্যে দ্রুত পরামর্শ দিয়ে থাকেন। 

স্বাস্থ্য বিষয়ক পরামর্শক ভিডিও পেতে ভিজিট করুন ডাক্তার মোঃ রায়হান উদ্দিন এর ফেইসবুক পেইজ https://www.facebook.com/Dr.RayhanUddin.MBBS.FCGP.PGT.DMCH/ এবং ইউটিউব চ্যানেল https://www.youtube.com/channel/UCjRe-I_osCMLhOYR-jhpJQA এ।

ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল এর মেডিসিন, চর্ম ও যৌন রোগ অভিজ্ঞ চিকিৎসক মোঃ রায়হান উদ্দিন প্রথম খবরকে বলেন ‘‘অনেক রোগী ফেইসবুক গ্রুপে পোষ্ট করে আমার কাছে পরামর্শ চাইছেন। আমি তাঁদের সঙ্গে ফেইসবুক মেসেঞ্জারে কথা বলে সমস্যার কথা শুনে পরামর্শ দিচ্ছি। করোনা ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন তারা যেন সঠিক চিকিৎসা সেবা পান এজন্য আমার এই ক্ষুদ্র প্রয়াস।তিনি আরও বলেন, খুব বেশি অসুবিধা হলে সরকারি হাসপাতালে যেতে বলছি। ওষুধ লাগলে সেটাও বলে দিচ্ছি।’’

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top