কৃষক লীগ জাতীয় কমিটির সদস্য হলেন সাবেক সচিব মুক্তিযোদ্ধা আলী আহম্মদ

বাংলাদেশ কৃষক লীগ জাতীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী আহম্মদকে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) এ সংক্রান্ত চিঠি হস্তান্তর করেন কৃষক লীগ জাতীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি।

বাংলাদেশ কৃষক লীগ জাতীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৩ এপ্রিল ২০২১ তারিখের সভায় গঠনতন্ত্রের ৯(ক-১) ধারা মোতাবেক সাবেক যুগ্ম সচিব যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ আলী আহম্মদ জাতীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত করেছেন।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাবেক যুগ্ম সচিব যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী আহম্মেদ কুমিল্লা উত্তর কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। চাকরি জীবনে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে পালন করেছেন সাবেক এই আমলা।

বিএনপি-জামায়াত সরকারের শাসন আমলে রাজনৈতিক মিথ্যা মামলার শিকার আওয়ামীলীগ নেতাকর্মীদের আইনি সহায়তা দেয়ার জন্য নিজ উদ্যোগে ঢাকায় ইন্সানিয়াত নামে একটি আইন সহায়তা কেন্দ্র স্থাপন করেন তিনি। এই আইন সহায়তা কেন্দ্রের মাধ্যমে তিনি বিনা ফিতে আইনি সহায়তা দিয়েছেন তৎকালীন বিএনপি-জামাত সরকারের হয়রানিমূলক মিথ্যা মামলার শিকার আওয়ামীলীগ নেতা-কর্মীদের । 

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top