মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ২০

চট্টগ্রামে আনোয়ারা উপজেলায় মসজিদের মাইকে ‘ডাকাত আসছে’ বলে ঘোষণা দিয়ে সংঘর্ষে জড়িয়েছে দুই গ্রামবাসী। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

শনিবার (২৪ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার ৩ নম্বর রায়পুর ইউনিয়নের রায়পুর ও চুন্নাপাড়া গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার উপজেলার রায়পুর গ্রামে জমি নিয়ে বিরোধে দুই পরিবারের মধ্যে ঝগড়া হয়। এতে এক বাড়িতে পাশের চুন্নাপাড়া গ্রাম থেকে বেড়াতে আসা মো. শাহেদ নামে একজন তর্কে জড়িয়ে পড়েন। পরদিন (শনিবার) বিরোধী দুই পরিবারের মীমাংসা বৈঠকে শাহেদ চুন্নাপাড়া গ্রাম থেকে বেশ কয়েকজন লোক জড়ো করে অবস্থান নেন।

পরে রায়পুর গ্রামের একটি মসজিদের মাইকে এলাকায় ডাকাত এসেছে বলে ঘোষণা দেয়া হয়। এতে করে রায়পুর ও চুন্নাপাড়া গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলমান এ সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, ‘দুই গ্রামের মধ্যে সংঘর্ষের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top