আবারো নতুন দাবিতে রাস্তায় প্রাথমিক সহকারী শিক্ষকরা

‘আমাদের অধিকার, আমাদের সচেতনতা’ – এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর দশমিনায় ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে ১০ম গ্রেড বাস্তবায়ন দাবিতে প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করেছেন প্রাথমিক সহকারী শিক্ষকবৃন্দ।

বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা শিক্ষা অফিসের সামনে এ দাবিতে উপজেলার সহকারী শিক্ষকগণ পথসভা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন ১৩তম গ্রেডে মূলবেতন ১১ হাজার টাকার সাথে বাসাভাড়া ৪৯৫০, চিকিৎসা ভাতা ১৫০০ ও টিফিন ভাতা ২০০ টাকা মিলে মোট ১৭,৬৫০ টাকা বেতনে প্রাথমিক সহকারী শিক্ষকগণ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করে আসছেন। এ অবস্থায় তারা যোগ্যতার ভিত্তিতে ১০ম গ্রেড বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করেন।

এ ব্যাপারে ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় কমিটির উপজেলার মুখপাত্র ৩৪ নম্বর ঢনঢনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মাদ তারিকুল ইসলাম সহিদ বলেন, আমরা ১৩তম গ্রেডে চাকরি করে আসছি বর্তমান বাজারমূল্য অস্বাভাবিক বৃদ্ধির ফলে ঋণের বোঝা মাথায় নিয়ে করে হতাশা ও মনোকষ্ট নিয়ে ক্লাসে পাঠদানসহ জীবিকা নির্বাহ করতে হয়। তাই আমরা ১০ম গ্রেড বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সুদিৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে উপজেলার আলীপুরা ইউনিয়নের রমানাথসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিসুর রহমান বলেন, ১৩তম গ্রেডে আমরা মানবেতর জীবন যাপন করছি। ছেলে-মেয়েদের পড়াশুনা, চিকিৎসা ও সংসার পরিজন নিয়ে সমাজে চলতে হিমশিম খেতে হচ্ছে। তাই যোগ্যতার ভিত্তিতে ১০ম গ্রেড বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করছি।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top