নতুন যা বললেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খান

প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খান বলেছেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার অগ্রগতি এবং উন্নয়নে অসামান্য অবদান রেখেছে। আর তাই সারাবিশ্বে বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি।

মঙ্গলবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

সচিব আমিনুল ইসলাম খান বলেন, এখন নারীর কাজে মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান স্বাধীনতা যুদ্ধে ক্ষতিগ্রস্ত নারীদের পুনর্বাসন ও ক্ষমতায়নের লক্ষ্যে ১৯৭২ সালে নারী পুনর্বাসন বোর্ড গঠন করেন। তিনি জাতীয় জীবনের সকল ক্ষেত্রে নারীর সমানাধিকারের বিষয়টি সংবিধানে নিশ্চিত করেন।

তিনি বলেন, নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় যেমন আমরা স্বাধীনতা অর্জন করেছি, তেমনিভাবে ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলবো।

সভায় বক্তৃতা করেন, মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শাহনাজ সামাদ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচিব রুজিনা বেগম, প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ফারহানা হক প্রমুখ।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top