প্রাথমিক শিক্ষকদের নিয়ে নতুন যা বললেন গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, মেধার মূল্যায়ন একমাত্র আওয়ামীলীগ সরকারই করে। এ সরকারের আমলে নিয়োগ বাণিজ্য নেই। মেধার ভিত্তিতে নিয়োগ দিচ্ছে সরকার। নিয়োগ পরীক্ষায় যারা ভালো করছে তারা বিনা টাকায় চাকরি পাচ্ছে।

শনিবার দুপুরে রৌমারী উপজেলা কন্ফারেন্স রুমে আয়োজিত রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার অস্বচ্ছল ২১ জন শিক্ষার্থীদের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রতিজনকে ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তির চেক দেয়া হয়। পিকেএসএফের আর্থিক সহায়তায় ও আরডিআরএসের বাস্তবায়নে শিক্ষার্থীদের এ শিক্ষাবৃত্তি দেয়া হচ্ছে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের ভালো করে লেখাপড়া করতে হবে। সুশিক্ষিতরাই পারবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে। অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেয়ায় দাতাদের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

আরডিআরএস প্রকল্পের সমম্বনয়কারী গৌতম কুমার হালদারের সভাপত্বিতে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, রৌমারী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান হাব্বি বাবু, আঞ্চলিক ব্যবস্থাপক আমিনুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, সিনিয়র ক্রেডিট অফিসার ময়েন উদ্দিন পাটোয়ারী, রৌমারী এলাকা ব্যবস্থাপক ফিরোজ জামান ও সাজেদুর রহমান, স্কুল ফিডিং কর্মকর্তা মো. জয়নাল আবেদিন ও মশিউর রহমানসহ অনেকে।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top