কুমিল্লায় মাদকের বিরুদ্ধে চ্যালেঞ্জ বাংগরা বাজার থানার ওসির

মাদকের বিরুদ্ধে ওপেন চ্যালেঞ্জ দিয়েছেন কুমিল্লার বাংগরা বাজার থানার ভারপ্রপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান তালুকদার।

তিনি মুরানগরের হাটাশে মাদক, বাল্য বিয়ে এবং ইভটিজিং প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা ও এতিমখানা মাদ্রাসার ছাত্রদের নতুন পোশাক উপহার প্রদান অনুষ্ঠানে প্রাধান অতিথির বক্তব্য কালে মাদক সংশ্লিষ্টদের উদ্দেশ্যে এই চ্যালেঞ্জ ছুঁড়েদেন।  

বৃহষ্পতিবার বিকেলে মুরানগর উপজেলার বাংগরা বাজার থানাধীন হাটাশ বাজারের পাশে অনুষ্ঠানের আয়োজন করে হাটাশ দক্ষিণপাড়া আদর্শ সামাজিক যুব সংগঠন। সংগঠনটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংগরা বাজার থানার ভারপ্রপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার। 

এ অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি আব্দুল অলেখ মেম্বার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পূর্বধইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফুল ইসলাম শরীফ, বাঙ্গরা বাজার প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম ইমরুল, মুরাদনগর উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক এস আর রহিম পারভেজ এবং বাংগরা উমালোচন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিক শিক্ষক শাহনূর আলম খান ও ওবায়দুল্লাহ অবিদ। 

বক্তারা মাদক, বাল্য বিয়ে এবং ইভটিজিং প্রতিরোধে করণীয় তুলে ধরেন এবং এলাকার সংগঠন এবং যুবসমাজকে এগিয়ে আসার আহবান জানান।

পরে এলাকার বিভিন্ন মাদ্রাসায় পড়–য়া এতিম শিক্ষার্থী এবং এলাকার মুরুব্বিদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়।

আলোচনা কালে ওসি কামরুজ্জামান তালুকদার আরও বলেন, মাদকের সাথে কোনো আপোষ করা হবে না। মাদকের সাথে যাকেই পাওয়া যাবে তাকেই আইনের আওতায় আনা হবে। আগামী দুয়েক মাশের মধ্যে এই এলাকায় মাদক বিরোধী একটি অনুষ্ঠানের আয়োজন করা হবে। সে সময় আমরা যেন বলতে পারি এই এলাকাটি শতভাগ মাদক মুক্ত। তিনি বলেন, শুধু মাদকই নয়, বাল্য বিয়ে এবং ইভটিজিং প্রতিরোধেও সবাইকে সোচ্চার হতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আশেকে এলাহী ও কোষাধ্যক্ষ রবিউল হকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বশির ভূইয়া মুখলেছুর রহমান হিরন, পূর্বধইর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বসির আহমেদ ভূইয়া, নায়েব আলী শিশু কানন মডেল স্কুলের প্রতিষ্ঠাতা মুখলেছুর রহমান হিরন, উদ্দীপ্ত তরুণ সংগঠনের সভাপতি মোঃ জুমান আলী, হাটাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাও-সাইফুল ইসলাম। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম, সহ কোষাধ্যক্ষ রুহুল আমিন সোহেল, প্রচার সম্পাদক মোহন মিয়া, সহ সভাপতি আল আমিন, সহ ক্রীড়া সম্পাদক রুহুল আমিন, বাবু ইসলাম রাজ, হুসাইন মাহমুদ, শাকিল হোসেন প্রমূখ।
 

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top