করোনায় আক্রান্ত ত্রিপুরার মুখ্যমন্ত্রী, উপসর্গ উদ্বেগজনক

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। জ্বরসহ তার শরীরে একাধিক উপসর্গ রয়েছে। মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, গত মঙ্গলবার ত্রিপুরার রাজধানী আগরতলার অদূরে একটি দলীয় সভায় যোগ দিয়েছিলেন বিপ্লব দেব। কিন্তু বেশিক্ষণ মঞ্চে থাকতে পারেননি। সংক্ষিপ্ত বক্তৃতা করেই সভা ছেড়ে বেরিয়ে যান তিনি।

তখনই ধারণা করা হচ্ছিল, মুখ্যমন্ত্রী অসুস্থ। পরে জানা যায়, তার জ্বর এসেছে এবং শরীরের তাপমাত্রা উদ্বেগজনক।

সভা শেষ না করেই মঙ্গলবার সোজা সরকারি বাসভবনে চলে যান বিপ্লব দেব। রাতেই তার করোনা পরীক্ষা করানো হয়। বুধবার সকালে জানা যায়, মুখ্যমন্ত্রীর রিপোর্ট পজিটিভ।

গত বছর করোনা মহামারির প্রথম ঢেউ শুরুর কয়েক মাস পরেই আক্রান্ত হয়েছিলেন বিপ্লব দেবের পরিবারের লোকজন। তার স্ত্রী, ছেলে, ও মায়ের শরীরে সংক্রমিত হয়েছিল এই ভাইরাস। তখনও সেলফ আইসোলেশনে ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

সম্প্রতি ভারতে শুরু হয়েছে মহামারির দ্বিতীয় ঢেউ। দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্যগুলোতে করোনা পরিস্থিতি দিন দিন উদ্বেগ বাড়াচ্ছে। সেই তুলনায় উত্তর-পূর্বের রাজ্যগুলোতে ভাইরাসের প্রকোপ অনেকটাই কম। আসামেও পরিস্থিতি নিয়ন্ত্রণে, তবে মুখ্যমন্ত্রী আক্রান্ত হওয়ার খবরে কিছুটা চিন্তা বেড়েছে বিজেপি শিবিরে।

সূত্র: দ্য ওয়াল, আজকাল

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top