প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন যা বললেন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, ৭ মার্চের ভাষণ একটি অমর কবিতা, অবিনাশী গান, মুক্তিপাগল বাঙালি জাতিকে এ ভাষণ উদ্বেলিত করেছে, আন্দোলিত করেছে, গন্তব্যের পথরেখা নির্দেশ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ ভাষণ যুগে যুগে সংগ্রামীদের অনুপ্রেরণা জোগায়।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোমবার সকালে রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, এ ভাষণ ৫৬ হাজার বর্গমাইলজুড়ে দ্রোহের আগুন জ্বালিয়েছিল, আজও এ ভাষণ মানুষের মনে সাহসের সঞ্চার করে, শোষণ-বঞ্চনার বিরুদ্ধে লড়াই সংগ্রামের পথ দেখায়।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার জন্য তারই যোগ্য উত্তরসূরী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে; উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে চলা এ দেশকে কেউ ‘দাবায়া’ রাখতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন, মোশাররফ হোসেনসহ মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা। 

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top