শিক্ষকদের ব্যক্তিগত তথ্য হালনাগাদের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের পিডিএস (পারসোনাল ডাটা শিট বা  ব্যক্তিগত তথ্য বিবরণী) হালনাগাদ করার ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে  নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।  কাজের গতি বাড়াতে ও মিস পোস্টিং রোধে সোমবার (৭ মার্চ) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ নির্দেশ দেয়।  নির্দশনা অনুযায়ী ৫ কর্মদিবসের মধ্যে হালনাগাদ পিডিএস পাঠাতে বলা হয়।

মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তাদের বদলি বা পদায়নের ক্ষেত্রে হালনাগাদ পিডিএস প্রয়োজন হয়। কিন্তু বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের পিডিএস হালনাগাদ করা না থাকায় প্রশাসনিক কাজে বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছে। কর্মকর্তাদের সঠিক তথ্যের অভাবে যথাসময়ে সব কাজ সম্পাদন করা সম্ভব হচ্ছে না। এতে করে কাজের গতি শ্লথ হচ্ছে এবং হালনাগাদ তথ্যের অভাবে মাঝে-মাঝেই মিস পোস্টিং হচ্ছে।

অফিস আদেশে আরও বলা হয়, এর আগেও এ মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয়েছিল। এমতাবস্থায়, সব বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের পিডিএস হালনাগাদ করে অনতিবিলম্বে মন্ত্রণলয়কে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top